খালেদার সাজা কার্যকর করতে সবাই প্রস্তুত: স্বরাষ্ট্রমন্ত্রী


রাজনৈতিক প্রতিবেদক, | Published: 05:34 PM, February 07, 2018

IMG

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আগামীকালের রায়ে খালেদা জিয়ার সাজা হবে, নাকি তিনি খালাস পাবেন, সেটা আদালতের বিষয়। তবে সাজা হলে জেলকোড অনুযায়ী তাকে রাখা হবে। এজন্য সরকারের সংশ্লিষ্টরা প্রস্তুত।

আজ বুধবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী এ তথ্য জানান।

খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে সারা দেশে ধরপাকড় চলছে কিনা এ প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সুনির্দিষ্ট কারণ ছাড়া কাউকে আটক বা গ্রেপ্তার করা হচ্ছে না। অনেককে আটকই করা হয়নি। যেমন হাবিব-উন-নবী সোহেলকেও আটক করা হয়নি। আমি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে খোঁজ নিয়ে দেখেছি, তারা তাকে আটক করেনি। তিনি নিজেই আত্মগোপনে থাকতে পারেন।

মন্ত্রী বলেন, রায় নিয়ে কেউ যদি নাশকতা করতে চায়, কেউ যদি ভাঙচুর করতে চায়, ২০১৩-১৪ সালের মতো কেউ জ্বালাওপোড়াও করতে চায়, একটা বিভ্রান্তি সৃষ্টি করতে চায়, মানুষকে জিম্মি করতে চায়, মানুষের রাস্তাঘাট বন্ধ করতে চায়, আমরা অবশ্যই সেটা প্রতিহত করবো।

তিনি আরো বলেন, জনগণের জানমাল রক্ষার দায়িত্ব নিরাপত্তা বাহিনীর, সেই কাজ দক্ষতার সঙ্গে নিরাপত্তা বাহিনী করতে পারবে। আমরা দেশবাসীকে জানিয়ে দিতে চাই, এ ধরনের কোনো কিছুই হবে না। কারণ আমাদের জনগণ সেগুলো আশ্রয়-প্রশ্রয় দেয় না।

উল্লেখ্য, আগামীকাল ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ দুর্নীতি মামলার রায় ঘোষণা করা হবে। এই রায়কে ঘিরে জনমনে বিরাজ করছে আতংক। সব মিলিয়ে রাজনৈতিক অঙ্গনে সৃষ্টি হয়েছে অসহিষ্ণুতা, উদ্বেগ ও উত্তেজনা। যার ছোঁয়া লেগেছে সাধারণ মানুষের মধ্যেও।