জেলে যাওয়ায় মিস্টি বিতরণ করলেন খালেদা জিয়ার চাচা!


কান্ট্রি ডেস্ক,ফেনী প্রতিনিধি | Published: 08:50 PM, February 09, 2018

IMG

বিএনপি নেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে ‘জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি’ মামলায় ৫ বছরের সাজা দিয়েছে আদালত। এর প্রতিক্রিয়ায় সারাদেশে তোলপাড় হলেও শুধু নিরব ভুমিকা পালন করছে নিজ জেলা ফেনীর নেতাকর্মীরা।

নেতৃত্বে কোন্দল, অযোগ্যদের সাংগঠনিক দায়িত্ব পালন, ক্ষমতাসীন দলের সাথে গোপন আঁতাত এবং তৃণমূলকে অবমূল্যায়ন করার কারণে খালেদা জিয়ার নিজ জেলা ফেনীতে কোন আন্দোলন নেই বলে মনে করছেন ফেনীর অভিজ্ঞমহল ও রাজনীতি বিশ্লেষকরা।

এদিকে রায় ঘোষণার পর পর খালেদা জিয়ার সাজা হওয়ায় আনন্দে ফেটে পড়ে আ‘লীগ নেতাকর্মীরা। ৭ তারিখ সন্ধ্যা থেকে জেলা সংগঠনের নেতাকর্মীরা ফেনী শহর ও জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নিয়ে রাতভর পাহারা দেয়। সকাল থেকে মিছিল-শ্লোগানে খালেদা জিয়ার শাস্তি দাবী করে আ‘লীগ।

রায় ঘোষণার সাথে সাথে ফেনী শহর ও জেলার সর্বত্র মিষ্টি বিতরণ শুরু হয়। এ সময় মিষ্টি বিতরণে অংশ নেন ফেনী জেলা আ‘লীগ সাধারণ সম্পাদক ও সদর আসনের এমপি নিজাম উদ্দীন হাজারী।

তবে ফেনীতে সবচেয়ে বেশি আলোচিত হচ্ছে খালেদা জিয়ার চাচার মিষ্টি বিতরণের খবরটি। বিএনপি নেত্রীর পৈত্রিক বাড়ি ফুলগাজির শ্রীপুরে। রায় ঘোষণার পর তার চাচা একেএম মহিউদ্দীন শামু চেয়ারম্যান ফুলগাজি বাজারে মিষ্টি বিতরণ করেন। এসময় আ‘লীগ নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়।

এর পূর্বে শামু চেয়ারম্যান খালেদা জিয়ার বাড়িতে জাতীয় শোক দিবস উপলক্ষে কাঙালী ভোজের আয়োজন করেছিলেন। গত ২০১৬ সালের ১৫ আগষ্ট খালেদা জিয়ার বাড়িতে শোক দিবসের অনুষ্ঠানে আ‘লীগে যোগ দেন শামু চেয়ারম্যান।