জিয়া অরফানেজ ট্রাস্টের ৯ বিঘা জমিতে বসছে মাছ, মিস্টির মেলা


বগুড়া প্রতিনিধি, কান্ট্রি ডেস্ক | Published: 11:46 AM, February 13, 2018

IMG

২৫ বছর আগে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নামে এতিমখানা প্রতিষ্ঠায় ট্রাস্ট গঠন এবং জমি কেনা ছাড়া আর কোনো অগ্রগতি হয়নি। ট্রাস্টের ওই জমিতে এখনও কোনো এতিমখানা নির্মাণ করা হয়নি।

ফলে দীর্ঘদিন খালি পড়ে আছে ওই জায়গাটি। এবার সেই খালি জমিতে মেলার বসানোর আয়োজন করেছে এলাকাবাসী। স্থানীয়দের উদ্যোগে আগামীকাল বুধবার ওই জায়গায় মাছ ও মিষ্টির মেলা বসছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছর কারাদণ্ড দেয়ার পর জিয়া অরফানেজ ট্রাস্টের ওই জায়গা দেখার জন্য কৌতূহলী মানুষের সমাগম বেড়েছে।

বগুড়া শহর থেকে দশ কিলোমিটার দূরে গাবতলী উপজেলার দাঁড়াইল বাজার সংলগ্ন ওই জায়গাটি দেখতে প্রতিদিন গণমাধ্যম কর্মী, সরকারি কর্মকর্তা ছাড়াও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ সেখানে যাচ্ছেন।

কৌতূহলী মানুষের ভিড় লক্ষ্য করে আগামীকাল বুধবার সেখানে মেলার আয়োজন করেছে স্থানীয়রা। সেখানে মাছ ও মিষ্টির মেলা বসবে। সেই সঙ্গে থাকছে নাগরদোলাসহ গ্রামীণ নানা আয়োজন।

এ বিষয়ে মেলার উদ্যোক্তা আবদুল কাদের বলেন, এবার জায়গাটিতে একদিনের জন্য মেলা আয়োজন করা হচ্ছে। প্রতি বছরই সেখানে মেলার আয়োজন করা হবে।

জিয়া অরফানেজ ট্রাস্টের নামে কেনার পর থেকে ৯ বিঘা ৭ শতাংশের ওই জায়গাটি বর্তমানে দেখভাল করছেন যুবদলের ইউনিয়ন কমিটির যুগ্ম আহ্বায়ক এরশাদ সরকার।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছর কারাদণ্ড দেন আদালত। দলের বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ অন্য পাঁচ আসামির অর্থদণ্ডসহ ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত। ৮ ফেব্রুয়ারি এ রায় ঘোষণার পর থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে বন্দী রয়েছেন খালেদা জিয়া।