খালেদা জিয়া কারাগারে শান্তিতে আছেন, গান শুনতে পারবেন: কাদের


নারায়ণগঞ্জ প্রতিনিধি, কান্ট্রি ডেস্ক | Published: 08:51 PM, February 16, 2018

IMG

খালেদা জিয়ার বন্দিত্ব নিয়ে বিএনপি নেতাদের সমালোচনার জবাবে কারাগারকে ‘স্বস্তির’ বলেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, “(খালেদা জিয়া ) বাইরে নানান ঝুটঝামেলায় থাকেন, কারাগারে তো একটু শান্তি ও স্বস্তিতে থাকার জায়গা। তিনি যেখানে আছেন, আমিও সেই জেলে ছিলাম, ওয়ান ইলেভেনের আগে এবং পরেও ছিলাম।”

“একটা নিরিবিলি পরিবেশ আছে। বেগম জিয়া গান শুনতে পাবেন, বই পড়তে পারবেন, কারাগারে যা হয়। প্রচুর বই আছে ঢাকা জেলে। ভালো কিছুদিন তার আরামদায়ক বিশ্রামেরও সুযোগ তার জন্য হল।”

বিশেষ বন্দির সব মর্যাদাই খালেদা জিয়া পাচ্ছেন জানিয়ে সড়ক পরিবহনমন্ত্রী কাদের বলেন, “এমনকি তার গৃহকর্মীকেও তিনি সঙ্গে নিয়ে আছেন, যেটা এদেশে নজিরবিহীন ঘটনা। এই সুযোগ বাংলাদেশের কেউ পায়নি।

“তিনি যে রুমে থাকেন, সেই রুমটায় গিয়ে দেখে আসেন। এটা জেল সুপারের রুম, অনেক সুন্দর রুম। এ রুম যদি পরিত্যক্ত হয়, সে হিসেবে তো ঢাকা জেলই তো পরিত্যক্ত।”

শুক্রবার নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইলে দ্বিতীয় কাচপুর সেতুর সুপার স্ট্রাকচার উদ্বোধন শেষে বিএনপি চেয়ারপারসনের কারাবাস নিয়ে সাংবাদিকদের কথায় নিজের কারাবাসের কথা বলেন কাদের।

জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় সাজার রায়ের পর সাবেক প্রধানমন্ত্রী খালেদাকে রাখা হয়েছে নাজিমউদ্দিন সড়কের পুরনো কারাগারে। পরিত্যক্ত কারাগারে তাকে রাখার মধ্য দিয়ে মানবাধিকার লঙ্ঘন ঘটছে বলে বিএনপি নেতাদের অভিযোগ।

কাদের বলেন, “খালেদা জিয়াকে তো নেলসন ম্যান্ডেলার মতো রোবেন দ্বীপে পাঠানো হয়নি। কারাগারে জনাকীর্ণ পরিবেশ তার জন্য কী করে রাখব? কারাগার তো নির্জন।

 সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, “আমি স্বরাষ্টমন্ত্রীর সাথে আলোচনা করেছি, কোনো প্রকার শোন অ্যারেস্টের (অন্য মামলায় খালেদাকে গ্রেপ্তার দেখানো) কথা তিনি বলতে পারেননি। কিছু বিষয়ে বিএনপির অতীতের মতো অন্ধকারে ঢিল ছোড়া পুরনো অভ্যাস।”










রাজনীতি বিভাগের আরও সংবাদ