গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সেনাবাহিনীকে অবদান রাখার আহবান প্রধানমন্ত্রীর


, | Published: 04:41 PM, February 22, 2018

IMG

দেশের গণতান্ত্রিক ও সাংবিধানিক ধারা অব্যাহত রাখার পাশাপাশি আধুনিক উন্নত ও সুখি সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মানে সেনাবাহিনীকে গুরুত্বপূর্ণ অবদান রাখার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আজ নাটোর কাদিরাবাদ সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের ষষ্ঠ কোরের পুনর্মিলনীতে যোগ দিয়ে এ আহ্বান জানান। এর আগে সেখানে পৌঁছালে প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেয়া হয়।

প্রধানমন্ত্রী তার ভাষনে বলেন, ‘দেশের গণতান্ত্রিক ও সাংবিধানিক ধারা অব্যাহত রাখার পাশাপাশি আধুনিক, উন্নত ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে সেনাবাহিনীকে গুরুত্বপূর্ণ অবদান রাখতে হবে।’

বাংলাদেশকে বিশ্বে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করার আহ্বান তিনি সেনাবাহিনীর সদস্যদের উদ্দেশ্যে বলেন, আপনাদের পবিত্র সংবিধান এবং দেশের সার্বভৌমত্ব সুরক্ষায় ঐক্যবদ্ধ থেকে অভ্যন্তরীণ বা বাহ্যিক যে কোন হুমকি মোকাবিলায় সবর্দা প্রস্তুত থাকতে হবে। এ জন্য সকলকে এক সাথে কাজ করতে হবে।

‘কোন অশুভ এবং স্বাধীনতাবিরোধী শক্তি যেনো দেশের অগ্রযাত্রাকে ব্যাহত করতে না পারে, সে জন্য সকলকে সজাগ থাকতে হবে, বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী কোর পুনর্মিলনী উপলক্ষ্যে আয়োজিত বর্ণাঢ্য কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। লেফটেন্যান্ট কর্নেল ফরিদউদ্দিন প্যারেডটি পরিচালনা করেন।

মন্ত্রিপরিষদ সদস্যগণ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাগণ, সংসদ সদস্যগণ, তিন বাহিনী প্রধানগণ এবং পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এর আগে প্রধানমন্ত্রী ইসিএসএমই প্যারেড গ্রাউন্ডে পৌঁছলে সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মুহম্মদ শফিউল হক এবং কর্নেল কমান্ড্যান্ট এবং কমান্ড্যান্ট অব দি ইসিএসএমই প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।










জাতীয় বিভাগের আরও সংবাদ