মশা তাড়াতে কল করুন ‘০১৯৩২ ৬৬৫ ৫৪৪’ নম্বরে


, | Published: 08:54 PM, February 27, 2018

IMG

উপদ্রব বেড়ে যাওয়ায় মশা নিধনে হটলাইন চালু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। আগামীকাল বুধবার থেকে ০১৯৩২৬৬৫৫৪৪ নম্বরে ফোন করলে ডিএনসিসি কর্তৃপক্ষ ২৪ ঘণ্টার মধ্যে ওই স্থানে মশার ওষুধ ছিটাতে পৌঁছে যাবে।

মঙ্গলবার ডিএনসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিএনসিসির আওতাধীন যেকোনো এলাকায় মশার ওষুধ ছিটানোর জন্য বুধবার থেকে থেকে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই নম্বরে যে কেউ ফোন করতে পারবেন। ডিএনসিসি কর্তৃপক্ষ ২৪ ঘণ্টার মধ্যে ওই স্থানে মশার ওষুধ ছিটাবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৫ ফেব্রুয়ারি ডিএনসিসির নগর ভবনে প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

গত ১২ ফেব্রুয়ারি থেকে ডিএনসিসি মশক নিধনে ক্রাশ প্রোগ্রাম শুরু করে। ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলার কথা ছিল এই কর্মসূচি। তবে তা বাড়িয়ে ১৫ মার্চ পর্যন্ত করার সিদ্ধান্ত হয় ওই সভায়।

সাধারণত প্রতিদিন যে পরিমাণ মশার ওষুধ ছিটানো হয়, ক্রাশ প্রোগ্রাম চলাকালে তার দ্বিগুণ ওষুধ ছিটানো হয়। ওষুধ ঠিকমত ছিটানো হচ্ছে কি না তা মনিটরিংয়ের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের সভায় নির্দেশ দেয়া হয়। সভায় মশক নিয়ন্ত্রণ স্থায়ী কমিটির সভাপতি ওয়ার্ড কাউন্সিলর ডা. মো. জিন্নাত আলী, ডিএনসিসির বিভিন্ন বিভাগের কর্মকর্তা এবং বিভিন্ন সোসাইটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।