জাফর ইকবালের উপর যারা হামলা চালিয়েছে তারা ধর্মান্ধ: প্রধানমন্ত্রী


, | Published: 03:18 PM, March 04, 2018

IMG

ড. মুহম্মদ জাফর ইকবালের উপর যারা হামলা চালিয়েছে তারা ধর্মান্ধ। এমন মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জঙ্গীবাদ দমনে যত কঠোর হওয়া দরকার, তাই করা হবে। বেহেস্তের মিথ্যা স্বপ্ন দেখিয়ে কাউকে যেন জঙ্গীবাদে টানা না যায়, সে ব্যাপারে অভিভাবক ও শিক্ষকদের আরো সচেতন হবারও আহবান জানিয়েছেন তিনি।

সকালে রাজধনীতে এক অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছিলেন প্রধানমন্ত্রী। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে উচ্চ শিক্ষা ও গবেষনায় প্রতিবছর বঙ্গবন্ধু ফেলোশিপ, এনএসটি ফেলোশিপ এবং গবেষনা অনুদান প্রদান করা হয়। উদ্দেশ্য, বিজ্ঞান ও প্রযুক্তির উন্নয়ন ও বিকাশ। আর অনুদান পান বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও গবেষনা প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থী, গবেষক এবং বিজ্ঞানীরা।

রবিবার, রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এই অনুষ্ঠানে ২০১৭-১৮ অর্থবছরে ফেলোশিপ পাওয়াদের হাতে চেক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে তিনি বললেন, গবেষণাকে তার সরকার সবসময় গুরুত্ব দিয়েছে। আর এর ফল পেতে শুরু করেছে বাংলাদেশ।

এসময় অধ্যাপক জাফর ইকবালের উপর হামলাকে ধর্মীয় উগ্রবাদীদের কাজ বলে মন্তব্য করলেন তিনি। জঙ্গিবাদ দমনে সকলকে এগিয়ে আসার আহবানও জানিয়েছেন প্রধানমন্ত্রী










জাতীয় বিভাগের আরও সংবাদ