জাফর ইকবালের উপর হামলার নিন্দা ডেনমার্ক প্রবাসীদের


, | Published: 04:25 PM, March 04, 2018

IMG

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও শিক্ষাবিদ ড. জাফর ইকবালের উপর হামলার তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে ডেনমার্ক প্রবাসী বাঙালিরা।  

বিবৃতিতে বলা হয় , মৌলবাদী শক্তি ও তার মদদদাতারা বাংলাদেশের মুক্ত মনের মানুষের উপর একের পর এক হামলা করে বাংলাদেশে সাম্প্রদায়িক শক্তির বহিঃপ্রকাশ ঘটাতে চায়।  সম্মিলিত ভাবে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ ভাবে এই সব সাম্প্রদায়িক গোষ্ঠীর মোকাবেলা করতে হবে। বর্তমান সরকার এর কাছে প্রবাসীরা আবেদন জানান যেন অতিদ্রুত এই সব জঙ্গি গোষ্ঠীর শাস্তি নিশ্চিত  করা হয়।

বিবৃতিতে আরও বলেন, মুহম্মদ জাফর ইকবাল অস্ত্র হাতে মুক্তিযুদ্ধ করেননি। কিন্তু যে সময়টায় খুব প্রয়োজন, সেই আঁধারকালেই কলমকে অস্ত্র বানিয়ে রুখে দাঁড়িয়েছিলেন। মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির বিরুদ্ধে তার লেখনী প্রজন্মের পর প্রজন্মকে আলোকিত করেছে। প্রবল দু:সময়ে বাতিঘর হয়ে আলো যুগিয়েছেন জাফর স্যার। এটাই ছিল তার অপরাধ! তাই তার উপর এই হামলা অপ্রত্যাশিত নয়।  জঙ্গিবাদের অনলাইন মদদদাতাদের চিহ্নিত করার, যারা দিনের পর দিন উস্কানি দিয়েছে জাফর স্যারের উপর হামলার।

বিবৃতিতে সম্মতি জানান  বীর ইকবাল  হোসেন মিঠু , ড. বিদ্যুৎ বড়ুয়া , জাহাঙ্গীর আলম ,আমির জীবন , মোতালেব ভূঁইয়া , হিল্লোল বড়ুয়া , মোহাম্মদ ইউসুফ , আবদুল  আল জাহিদ , আবু সাঈদ , রেজাউল হক, ইফতেখার সম্রাট , আহসান উজ্জামান , রেজাউল করিম , ডা. সানন্দা ইকবাল , কোহিনূর মুকুল , ডা. চাঁদনী , রিপন , হাসনাত  সহ  আরও অনেকে।