হামলাকারীর মামা-চাচা আটক, আত্মসমর্পন করছে বাবা-মা


সিলেট প্রতিনিধি, | Published: 08:10 PM, March 04, 2018

IMG

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক ও লেখক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমানের বাবা-মা আত্মসমর্পণ করতে যাচ্ছেন। রোববার দুপুরে এমন তথ্য জানিয়েছেন ফয়জুরের এক নিকটাত্মীয়।

ফয়জুরের মামী বলেন, আমার স্বামী ফজলুর রহমান নির্দোষ। ফয়জুরের বাবা-মাকে না পেয়ে পুলিশ আমার স্বামীকে ধরে নিয়ে গেছে। আমার স্বামীর কাছ থেকে তথ্য সংগ্রহ করার জন্যই তাকে আটক করা হয়েছে।

তিনি জানান, এক নিকটাত্মীয়ের মাধ্যমে ফয়জুরের বাবা-মা আত্মসমর্পণের জন্য রওনা হয়েছেন। তবে কোন স্থান থেকে তারা আসছেন বিষয়টি জানাতে পারেননি তিনি।

স্থানীয় টুকেরবাজার ইউপি সদস্য গিয়াস উদ্দীন বলেন, হামলাকারীর মামা ফজলুরকে আটকের পর তার ঘরে তালা লাগিয়ে বাড়িটি নজরদারিতে রেখেছে পুলিশ।

জানা গেছে, শনিবার রাতে সিলেটের কুমারগাও এলাকার শেখ পাড়ায় ফয়জুরের বাসায় তল্লাশি করে কাউকে পায়নি পুলিশ। এ সময় জিজ্ঞাসাবাদের জন্য তার মামা সুনামগঞ্জ জেলা কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক ফজলুর রহমান ফজলুকে পুলিশি হেফাজতে নেয়া হয়। তিনি সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার শেরপুর গ্রামের বাসিন্দা ও শাহজালাল বিশ্ববিদ্যালয় এলাকায় বসবাস করেন।

হামলার ঘটনায় হামলাকারীর চাচা আব্দুল কাহার লুলইকেও (৫৫) সুনামগঞ্জের দিরাই উপজেলার কালিয়ারকাপন নিজ বাড়ি থেকে আটক করেছে র‌্যাব-৯ সদস্যরা।