৭ মার্চের ভাষণ বাঙালি জাতির অমর মহাকাব্য: ডেনমার্ক আ. লীগ


, | Published: 02:02 PM, March 11, 2018

IMG



ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ডেনমার্ক আওয়ামী লীগ গত ১০ মার্চ , শনিবার কোপেনহেগেন এক জনাকীর্ণ হলে আলোচনা সভার আয়োজন করে।

সংগঠনের সভাপতি ইকবাল হোসেন  মিঠু এর সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক ও ডেনমার্ক আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ আমাদের মহাকাব্য।  এই মহাকাব্যের মহাকবি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান।  বাঙালির জীবনে যত দুর্দিন ঘটুক, যত বিপর্যয় নেমে আসুক, এই মহাকবি ও মহাকাব্য আমাদের রক্ষাকবচ। রোমানরা কৃষ্ণচূড়ায় এখনো ধ্বনিত  তার বজ্রকন্ঠ - এবারের সংগ্রাম ,আমাদের মুক্তির সংগ্রাম।  এই ধ্রুপদি ধ্বনি অনাদিকাল বাঙালির অস্তিত্ব ও মর্যাদা রক্ষা করবে , সারা বিশ্বের নির্যাতিত মানুষের মনে শক্তি ও সাহস যোগাবে।
 
অনুষ্ঠানে´বক্তব্য রাখেন জাহাঙ্গীর আলম, মোতালেব হোসেন, হিল্লোল বড়ুয়া, মোহাম্মদ ইউসুফ, আহসান উজ্জামান , ফাহমিদ আল মাহিদ , আব্দুল আল জাহিদ , আমির জীবন ডেনমার্ক ছাত্রলীগ সভাপতি ইফতেখার সম্রাট , ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম , অলি হোসেন রিপন ও তানভীর।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ,সবুজ মল্লিক , শাহীন মিয়া , মোকলেসুর রহমান , দেবাশিস বড়ুয়া মোহাম্মদ নাজমুল ,মোহাম্মদ আরাফাত ,শামসুদ্দিন  ইয়াকিন ,সৈয়দ পাভেল ,নাসির রানা ,প্রত্যয় সাহা , কাজী হামিদ , রাইসুল রাহান ,মোহাম্মদ শহীদ ,মিজানুর রহমান , সুমন বিশ্বাস ,কানাই  পোদ্দার ,মাইনুল হাসান ,হুমায়রা আখতার জাসিয়াসহ প্রমুখ।










প্রবাস থেকে বিভাগের আরও সংবাদ