চারদিনের সফরে সিঙ্গাপুর গেছেন প্রধানমন্ত্রী


, | Published: 02:42 PM, March 11, 2018

IMG

চারদিনের সফরে রোববার সিঙ্গাপুরের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল সাড়ে ৮টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট প্রধানমন্ত্রীকে নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়। সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুংয়ের আমন্ত্রণে প্রধানমন্ত্রীর এই সফর।

দুপুরে সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দরে পৌছানোর পর একটি মোটর শোভাযাত্রায় সাংগ্রি-লা হোটেলে নিয়ে যাওয়া হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। সফরকালে তিনি সেখানেই অবস্থান করবেন তিনি।

আগামীকাল তিনি সিঙ্গাপুরের প্রথম নারী প্রেসিডেন্ট হালিমা ইয়াকুবের সঙ্গে ইস্তানায় সৌজন্য সাক্ষাৎ করবেন। এরপর সকালেই তিনি সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুংয়ের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করবেন। পরে তিনি সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর দেয়া এক মধ্যাহ্নভোজে অংশ নেবেন।

মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী সিঙ্গাপুরের বিশ্ব ঐতিহ্য স্থান বোটানিক্যাল গার্ডেনে যাবেন। সেখানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানে একটি অর্কিডের নামকরণ করা হবে। দু দেশের সম্পর্ক আরো বাড়াতে ছয়টি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হতে পারে বলে আশা করা হচ্ছে।










জাতীয় বিভাগের আরও সংবাদ