খালেদা জিয়ার চার মাসের জামিন


, | Published: 03:05 PM, March 12, 2018

IMG

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চার মাসের অন্তবর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার দুপুরে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ এ জামিনাদেশ দেন। আদালতে খালেদার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। আর দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

এর আগে, খালেদা জিয়ার আইনজীবীদের আবেদনের প্রেক্ষিতে আদালত মামলাটি রোববারের কার্যতালিকায় রাখার আদেশ দিয়েছিলেন। মামলার নথি না পৌঁছানোয় আদেশের জন্য সময় পিছিয়ে আদালত আজকের দিন ধার্য করেন। তবে, আজকের জামিন আদেশের ফলে খালেদা জিয়া কারগার থেকে মুক্তি পাবেন কিনা, সে বিষয়ে আইনজীবীদের ভিন্ন মত রয়েছে।

যদিও, সিনিয়র আইনজীবীরা বলছেন, অন্য কোনো মামলায় কোনো পরোয়ানা না থাকলে তার জামিনে বাধা নেই। গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন। এরপর থেকে খালেদা জিয়া ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।