বিমানটিতে বাংলাদেশি ছিলেন ৪০ জন, দুই জনের পরিচয় পাওয়া গেছে


International Desk, | Published: 06:13 PM, March 12, 2018

IMG

ঢাকা থেকে নেপালের কাঠমান্ডুগামী ইউএস বাংলা এয়ারলাইনসের বিমান বিধ্বস্ত হয়েছে। বিমানটিতে ৪০ জন এর মতো বাংলাদেশি যাত্রী ছিল বলে জানা গেছে। বিষয়টি জানিয়েছেন ইউএস বাংলার সিইও ইমরান আসিফ ঢাকার বারিধারা অফিসে সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, নেপালের যাত্রী ছিলেন ৩০ জনের মতো ও দুই একজন অন্য দেশের যাত্রী ছিলেন। তবে নির্দিষ্ট করে তিনি কিছু বলতে পারেন নি।

বিধ্বস্ত হওয়া ইউএস বাংলা এয়ারলাইন্স BS-211 ফ্লাইটটির দুই বাংলাদেশি যাত্রীর পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য উম্মে সালমা ও নাজিয়া আফরিন চৌধুরী।

আজ স্থানীয় সময় সোমবার দুপুর ৩.২০ মিনিটে কাঠমান্ডু বিমানবন্দরে অবতরণের সময় দুর্ঘটনাগ্রস্ত হয় বোম্বাইডার ড্যাস কিউ৪০০ বিমানটি। টার্বোপ্রপ ইঞ্জিনচালিত এই বিমানটি রানওয়ের বদলে এয়ারপোর্টের একটি ফুটবল মাঠে আছড়ে পড়ে। ঘটনায় এখন প‌র্যন্ত ৫০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ঘটে যায় দুর্ঘটনাটি। রানওয়েতে নামার বদলে বিমানটি বাইরে চলে যায়। সঙ্গে সঙ্গেই আগুন লেগে যায় তাতে। এখনও পর্যন্ত ১৭জনকে আশঙ্কাজনক অবস্থায় বিমানটি থেকে উদ্ধার করা হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। বিমানবন্দর সূত্রে জানা গেছে, বিমানটিতে ৭১ জন আরোহী ছিলেন। এদের মধ্যে ৪ জন চালক ও বিমানকর্মী।

বিমানটি ভেঙে পড়তেই উদ্ধারকাজে নামে বিমানবন্দর কর্তৃপক্ষ। উদ্ধার করা হয় ‌একাধিক ‌যাত্রীকে। ঘটনাস্থল ঘিরে রেখেছেন নিরাপত্তারক্ষীরা।