কোটাবিরোধী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ


, | Published: 02:03 PM, March 14, 2018

IMG

রাজধানীর হাইকোর্ট মোড়ে বুধবার কোটাবিরোধী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ শিক্ষার্থীদের ওপর টিয়ালশেল নিক্ষেপ ও কয়েকজনকে আটক করেছে।
সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে থেকে স্মারকলিপি প্রদানের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে যাওয়ার পথে এ ঘটনা ঘটে।
জানা গেছে, ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের’ ব্যানারে মিছিল বের করে স্মারকলিপি প্রদানের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় অভিমুখে যাত্রা করেন সাধারণ শিক্ষার্থীরা। এ সময় মিছিলে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, ইডেন কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেন।
শিক্ষার্থীরা ‘দাবি মোদের একটাই, কোটার সংস্কার চাই’, ‘বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই, ‘কোটা সংরক্ষণ বন্ধ করো, মেধাবীদের সুযোগ দাও’ লেখাসংবলিত প্ল্যাকার্ড বহন করেন।
মিছিলটি রাজধানীর হাইকোর্ট মোড়ে পৌঁছালে দুপুর ১২টার দিকে পুলিশ তাদের ওপর লাঠিপেটা ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে ছত্রভঙ্গ হয়ে পড়েন বিক্ষোভকারীরা। এ সময় কয়েকজনকে আটক করে পুলিশ।
বাংলাদেশে চাকরিতে নিয়োগের ক্ষেত্রে ৫৬ শতাংশ কোটা সংস্কার করে ১০ শতাংশে নামিয়ে আনার দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন তারা।










ক্যাম্পাস বিভাগের আরও সংবাদ