নেপালে গেছেন বাংলাদেশের চিকিৎসক দল


, | Published: 05:40 PM, March 15, 2018

IMG

নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলার বিমান বিধ্বস্তের ঘটনায় আহতদের চিকিৎসায় সহায়তা এবং নিহত ব্যক্তিদের পরিচয় শনাক্ত করা করতে নেপালে গেছেন বাংলাদেশের চিকিৎসকদের একটি দল। ঢাকা মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক লুৎফুর কাদেরের নেতৃত্বে এই দলে তিনজন বার্ন ও প্লাস্টিক সার্জন, দুজন অর্থোপেডিক সার্জন, দুজন জরুরি বিভাগের চিকিৎসক ও একজন ফরেনসিক বিশেষজ্ঞ আছেন।

বুধবার বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন জানিয়েছিলেন যে বৃহস্পতিবার বাংলাদেশের একটি দল নেপাল যাবে। সামন্ত লাল সেন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এই চিকিৎসক দলকে নেপালে পাঠানো হচ্ছে।

সোমবার দুপুরে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাওয়া ইউএস-বাংলার একটি বিমান বিধ্বস্ত হয়। এ ঘটনায় ৫০ জন নিহত হন। যার মধ্যে ২৬ বাংলাদেশি রয়েছেন। অপর নিহতদের মধ্যে ৩৩ জন নেপালি এবং মালদ্বীপ ও চীনের একজন করে নাগরিক ছিলেন। আহত ২২ জনের মধ্যে বাংলাদেশি ১০ জন। তারা বর্তমানে দেশটির বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। যাদের অনেকেরই অবস্থা আশঙ্কাজনক।










জাতীয় বিভাগের আরও সংবাদ