আহত একজন ফিরেছেন, শুক্রবার ফিরবেন আরও তিনজন


, | Published: 05:49 PM, March 15, 2018

IMG

ইউএস বাংলার বিমান দুর্ঘটনায় আহত বাংলাদেশিদের মধ্যে ১ জন দেশে ফিরেছেন আজ। শুক্রবার ঢাকার পথে রওনা হবেন আরো ৩ জন। একজনকে উন্নত চিকিৎসার জন্য নেয়া হবে ভারতে। বাকী ৪ জন আপাতত নেপালেই চিকিৎসা নেবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় আজ এ তথ্য নিশ্চিত করেছে। মন্ত্রণালয় থেকে জানানো হয় নেপালে বিমান দুর্ঘটনায় বেঁচে যাওয়া ১০ বাংলাদেশির মধ্যে ৪ জনকে দেশে ফেরত আনা হচ্ছে।

১৩ মার্চের বিমান দুর্ঘটনায় সব মিলিয়ে বেঁচে আছেন ২২ জন। এরমধ্যে ১০ জন বাংলাদেশী। ঘটনার তিনদিনের মাথায় বৃহস্পতিবার দেশে ফিরেছেন আহত শেহরীন আহমেদ। তাকে নিয়ে এসেছেন তাঁর ভাই সরফরাজ আহমেদ।

এছাড়া মেহেদী হাসানকে নিয়ে আসবেন তার ভাই দিপু ব্যাপারী। ফেরত পাঠানো হচ্ছে সাইয়েদা কামরুন্নাহার স্বর্ণা এবং আলমুন নাহার অ্যানিকেও। ইতোমধ্যেই তাদের বাংলাদেশে পাঠানোর বিষয়ে অনুমতি দিয়েছেন চিকিৎসকরা।

এর বাইরে উন্নত চিকিৎসার জন্য ভারতে পাঠানো হচ্ছে ইয়াকুব আলীকে। এর আগে গতকালকে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে পাঠানো হয়েছে রেজোয়ানুল হককে। ফলে আহতদের মধ্যে মাত্র চার জন এখন নেপালে চিকিৎসাধীন থাকবেন।

নেপালে আপাতত থাকতে হচ্ছে শাহীন বেপারি, এমরানা কবীর হাসি, কবীর হোসেন এবং শেখ রাশেদ রুবায়েত। এর মধ্যে ইমরানা কবীর হাসির অবস্থার আরেকটু উন্নত হলে তাকেও ভাল চিকিৎসার জন্য ভারতে নেওয়া হবে।










জাতীয় বিভাগের আরও সংবাদ