প্রেমিকা ফারিহার সঙ্গেই ঘর বাঁধছেন মুমিনুল


ক্রীড়া ডেস্ক, | Published: 06:14 PM, March 25, 2018

IMG

ব্যাট হাতে মাঠের দুর্দান্ত এক একটি ইনিংসে তার জুড়ি নেই। আকার আকৃতিতে মানুষটি ছোট হলেও বড় বড় শটস খেলে কত বোলারকে মাঠের বাইরে পাঠিয়েছেন তার হিসাব নেই।মাঠে চোখ ধাঁধানো ইনিংস খেলা বাংলাদেশ ক্রিকেটের এই লিটল মাস্টার এবার জীবনের নতুন ইনিংস শুরু করতে যাচ্ছেন।

পাত্রী ফারিহা তারই পছন্দের। মিরপুরে একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ে ম্যানেজমেন্টে সম্মান দ্বিতীয় বর্ষে পড়েন। মোটামুটি লম্বা একটি সময় প্রেমের পর অবশেষে তাকেই জীবন সঙ্গী হিসেবে বেছে নিয়েছেন। দুই পরিবারের সম্মতিতে এরই মধ্যে তাদের এনগেজমেন্টও সম্পন্ন হয়েছে।

বিষয়ের সত্যতা স্বীকার করে মুমিনুল বলেন, ‘বিয়ে তো করতেই হবে। ভাবছি ২০২০ সালেই বিয়ে করে ফেলবো। কিছুদিন আগেই এনগেজমেন্ট হয়েছে।’

প্রেমের কথা জানতে চাইলে অস্বীকার করেননি প্রিন্স অব ক্সবাজার। ‘আমিই পছন্দ করেছি। পরে পরিবার থেকে সবকিছু ঠিক হয়েছে। আগেই সবার কাছে দোয়া চেয়ে নিচ্ছি যেন জীবনের বাকিটা সময় ভালো ভাবেই কাটাতে পারি।’

মাস তিনেকও হয়নি সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে সাগরিকায় ৯৬ বলে ক্যারিয়ারের পঞ্চম টেস্ট শতক তুলে নিয়ে বাংলাদেশের দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরিয়ানের খেতাব জিতেছেন মুমিনুল।

২০১০ সালে লর্ডসে ৯৪ রানের ‘এপিক’ সেঞ্চুরিতে তার সামনে কেবল তামিম ইকবাল। ৪৭ ইনিংসে দুই হাজার রানের সীমানাও অতিক্রম করে গেছেন প্রথম দিনেই। ৫৩ ইনিংসে এতদিন এই ক্লাবে সবচেয়ে ‘দ্রুততম’ ছিলেন তামিম।

হাথুরুর রোষানলে পড়ে দিন দিন অবহেলার পাত্র হয়ে ওঠা টাইগারদের সবচাইতে বেশি গড়ধারী (৫৪.০৮) এই টেস্ট স্পেশালিস্ট ওই সিরেজেই আবার নিজের জাতের প্রমাণ দিয়ছিলেন।