ব্রাজিলের জয়, স্পেনের কাছে উড়ে গেল আর্জেন্টিনা


, | Published: 11:09 AM, March 28, 2018

IMG

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জার্মানিকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল। তবে মেসি-আগুয়েরো-ডি মারিয়াবিহীন আর্জেন্টিনা ৬-১ গোলে হেরেছে স্পেনের কাছে। এছাড়াও ফ্রান্স ৩-১ গোলে হারিয়েছে রাশিয়াকে। রোমানিয়া ১-০ গোলে জিতেছে সুইডেনের বিপক্ষে। তবে ইংল্যান্ড ১-১ এ ড্র করেছে ইতালির সঙ্গে।

বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির মাঠে আতিথ্য নিতে আসে ব্রাজিল। নেইমারের না খেলার অভাবটা অপূরণীয় হলেও, দুর্দান্ত ছিলো ব্রাজিল। ৩৭ মিনিটে ম্যাচের একমাত্র গোল করেন গ্যাব্রিয়েল জেসাস। ঐ গোলেই জয় আসে ব্রাজিলের। আর ২২ ম্যাচ পর হেরেছে জার্মানরা।

এদিকে, মেসির অভাব ভালো টের পেয়েছে আর্জেন্টিনা। এক গোলে করলেও, তারা হজম করেছে ৬টি গোলে। ইসকোর আন্তরর্জাতিক ক্যারিয়ারে প্রথম হ্যাটট্রিকের পাশাপাশি  কস্তা, আলকান্ত্রা ও আসপাস ১টি করে গোলে করেন। আর্জেন্টিরা হয়ে স্বান্তনার গোলেটি আসে ওতামেন্দির কাছ থেকে। চোটের কারনে আগে থেকেই দলে ছিলেন না আগুয়েরো। সাথে ইতালির সঙ্গে ম্যাচে চোট পেয়ে ছিটকে যান ডি মারিয়া।

অন্যম্যাচে ওয়েম্বলি স্টেডিয়ামে ২৬ মিনিটে ভার্ডির গোলে লিড পায় ইংল্যান্ড। তবে ৮৭ মিনিটে ইনসিগনের পেনাল্টি গোলে সমতায় ফিরে ম্যাচ শেষ করে ইতালি।