আলোচনার জন্য সচিবালয়ে ২০ প্রতিনিধি


, | Published: 04:36 PM, April 09, 2018

IMG

কোটা নিয়ে চলমান আন্দোলনের মধ্যে সরকারের আলোচনার প্রস্তাবে সারা দিয়ে ২০ সদস্যের প্রতিনিধি দল সচিবালয়ে গিয়েছেন। তারা সেখানে শিক্ষামন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন।

এদিকে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রাতভর সংঘাতের পর আন্দোলনকারী শিক্ষার্থীরা সোমবার সকাল থেকে আবারও ক্যাম্পাসের বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে।

বেলা ১২টার দিকে তারা ক্যাম্পাসের ভেতর দিয়ে শাহবাগের দিকে যাওয়ার চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। পরে আন্দোলনকারীরা ক্যাম্পাসের ভেতর মিছিল করেন।

এর পর সরকারের আলোচনার প্রস্তাবে সারা দিয়ে বিক্ষোভকারীদের ক্যাম্পাসে রেখে ২০ জন প্রতিনিধি সচিবালয়ে যান।

এদিকে কোটা সংস্কারের দাবিতে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে আন্দোলন ও বিক্ষোভ মিছিল চলছে। সকাল থেকে দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আন্দোলন করছে তারা।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে সকালে ঢাকা- আরিচা মহাসড়ক অবরোধ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সকাল সাড়ে ১০টা থেকে মহাসড়ক অবরোধ করে রাখে তারা। এরপর থেকে রাস্তার দুই পাশেই যান চলাচল বন্ধ রয়েছে।

এর আগে সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-আরিচা মহাসড়কে এসে শেষ হয়। পরে সেখানেই অবস্থান নেয় তারা।










জাতীয় বিভাগের আরও সংবাদ