আজও উত্তাল সকল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, ক্লাস-পরীক্ষা বর্জন


, | Published: 04:39 PM, April 09, 2018

IMG

চাকরিতে কোটা সংস্কারের দাবিতে টানা দ্বিতীয় দিনের মত উত্তাল দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়। গতকাল রাতে শাহবাগ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে আন্দোলনকারীদের উপর পুলিশ ও ছাত্রলীগের হামলার পর আজ আরও তীব্রভাবে আন্দোলনে নেমেছে সাধারণ শিক্ষার্থীরা।  বন্ধ রয়েছে সব ধরনের ক্লাস-পরীক্ষা।

সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল হল থেকে শিক্ষার্থীরা কেন্দ্রীয় লাইব্রেরির সামনে জড়ো হতে থাকে। বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস-পরীক্ষা বয়কট করেছে শিক্ষার্থীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজিরে শিক্ষার্থীরা ফাইনাল পরীক্ষা বর্জন করে সামনে অবস্থান নিয়েছে।

কোটা সংস্কারের দাবিতে দ্বিতীয় দিনের মত অবস্থান কর্মসূচি পালন করছে  শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের  সাধারণ ছাত্র-ছাত্রীরা। সারা বাংলাদেশের সাথে মিল রেখে সকল ক্লাস বর্জন করেছে ছাত্র-ছাত্রীরা। ভার্সিটির ২য় গেইট মিরপুরগামী রাস্তায় অবস্থান কর্মসূচি পালন করছে তারা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করে গুলিস্তানের দক্ষিণ পাশে অবস্থান নিয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হাজার হাজার শিক্ষার্থী ক্লাস-পরীক্ষা বন্ধ করে বিক্ষোভে অংশ নিয়েছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও ক্লাস পরীক্ষা বর্জন করে ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নিয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন বন্ধ করে দিয়েছে। বন্ধ আছে ক্লাস পরীক্ষা। রংপুর মডার্ন মোর অবরোধ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতে রংপুর ঢাকা মহাসড়ক বন্ধ  হয়ে গেছে।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পরীক্ষা-ক্লাস বর্জন করে রাস্তায় অবস্থান নিয়েছে।

এছাড়া খুলনা, বরিশাল বিশ্ববিদ্যালয়সহ দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস- পরীক্ষা বর্জন কর কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করে যাচ্ছে।










ক্যাম্পাস বিভাগের আরও সংবাদ