দুই সিটি নির্বাচনে সেনা চায় বিএনপি


, | Published: 03:07 PM, April 17, 2018

IMG

গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে  সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে বিএনপি।  মঙ্গলবার নির্বাচন কমিশন কার্যালয়ে প্রধান নির্বাচন কমিশনার  কে এম নুরুল হুদাসহ নির্বাচন কমিশনারদের সঙ্গে বৈঠকে বিএনপির এক প্রতিনিধিদল এই দাবি জানায়।

বিএনপির নেতারা বলেন, ভোটারদের আস্থা ফেরাতে সেনা মোতায়েন জরুরি। আর এ জন্য ভোটের সাত দিন আগে সেনা মোতায়েনের দাবি জানিয়েছে তারা।

ইসির সঙ্গে বৈঠকে বিএনপি ৬ টি দাবি তুলে ধরেছে। এর মধ্যে রয়েছে সেনা মোতায়েন, গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশীদকে প্রত্যাহার। এ ছাড়া সুষ্ঠু নির্বাচনের স্বার্থে খালেদা জিয়ার মুক্ত থাকার ওপর জোর দেন বিএনপির নেতারা। বিএনপির ছয় সদস্যের প্রতিনিধিদলে নেতৃত্ব দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

এর আগে সিইসি ৮ এপ্রিল সেনা মোতায়েন নিয়ে কথা বলেন। ওই দিন এক বৈঠকে অংশ নেওয়া শেষে সিইসি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেছিলেন, ‘অতীতে সেনা মোতায়েন করা হয়েছে। আগামী নির্বাচনেও সেনা মোতায়েন হতে পারে। আমার ব্যক্তিগত মত হচ্ছে, জাতীয় নির্বাচনে সেনা মোতায়েন করা উচিত। তবে স্থানীয় নির্বাচনে সেনা মোতায়েন আমরা একেবারেই চাই না।’