বিনামূল্যে আট হাজার ফ্ল্যাট পাবেন মুক্তিযোদ্ধারা


পাবনা প্রতিনিধি,কান্ট্রি ডেস্ক | Published: 07:00 PM, April 19, 2018

IMG

পাবনা প্রতিনিধি: চলতি বছর আট হাজার ফ্ল্যাট তৈরি করে বিনামূল্যে মুক্তিযোদ্ধাদের মধ্যে বিতরণ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মন্ত্রী বলেছেন, মুক্তিযোদ্ধারা দেশের শ্রেষ্ঠ সন্তান। শেখ হাসিনার সরকার সব সময় তাদের উন্নয়নে চিন্তা করে। তাই চলতি বাজেটে মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধি করা হবে। পয়লা বৈশাখে তাদের উৎসব ভাতা প্রদানসহ মহান স্বাধীনতা দিবস এবং বিজয় দিবসে শুধু মুক্তিযোদ্ধাদের জন্য বিশেষ ভাতা প্রচলনের জন্য সরকার চিন্তা-ভাবনা করছে।

আজ বৃহস্পতিবার সকালে পাবনার সুজানগরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন শেষে শহীদ দুলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এক সমাবেশে প্রধান অতিথির ভাষণে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী এ সব কথা বলেন।

আ ক ম মোজাম্মেল হক আরো বলেন, সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধার সন্তান ও নাতিপুতিসহ পোষ্যদের ৩০ শতাংশ কোটার ব্যাপারে প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নেবেন। মুক্তিযোদ্ধাদের মহাসমাবেশ প্রধানমন্ত্রী কোটার বিষয়ে সিদ্ধান্ত জানাবেন বলে তিনি জানান।

এর আগে মন্ত্রী সুজানগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মরহুম আবুল কাশেমের কবর জিয়ারত করে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন করেন।

সুজানগরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুজিৎ দেবনাথের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তার বক্তব্য দেন পাবনা-২ আসনের সংসদ সদস্য খন্দকার আজিজুল হক আরজু। বিশেষ অতিথির বক্তব্য দেন স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড ও মাছরাঙ্গা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু, জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের রোকন। এ সময় আরো বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি তোফাজ্জল হোসেন চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাবিবুর রহমান হাবিব, মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সাইফুল ইসলাম বাবলু, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সিরাজুল ইসলাম শাজাহান, সহসভাপতি শামছুল আলম, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ আব্দুল ওহাব, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আবদুল হাই এবং জেলা ছাত্রলীগের সভাপতি শিবলী সাদিক।

এ সময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মজিদ, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল জলিল বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রেজা, পৌর আওয়ামী লীগের সভাপতি মাহমুদুজ্জামান মানিক, সাধারণ সম্পাদক শাহিনুজ্জামন শাহিন, ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম তমাল, সাধারণ সম্পাদক শেখ তুষার আহমেদ, মহিলা আওয়ামী লীগ নেত্রী নীরা খন্দকার প্রমুখ।