শিক্ষার্থীদের নিরাপত্তা দেয়াসহ ৬ দফা দাবিতে ঢাবি শিক্ষকদের মানববন্ধন


, | Published: 02:57 PM, April 22, 2018

IMG

শিক্ষাঙ্গনে নিরাপদ পরিবেশ এবং শিক্ষার্থীদের নিরপত্তা দেয়াসহ ৬ দফা দাবীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষকরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলে ছাত্রীদের মধ্যে রাতে বের করে দেয়াসহ কোটা সংস্কার আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্র্থীদের হয়রানির প্রতিবাদে এবং বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসন ও মর্যাদা সমুন্নত রাখার দাবিতে  অপরাজেয় বাংলার পাদদেশে‘ছাত্র-ছাত্রীদের নিরাপত্তা মর্যাদা রক্ষা কর’ শীর্ষক মানববন্ধন করেছেন শিক্ষকরা।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক এম এম আকাশ বলেন, ‘বাংলাদেশের কোনো মূল্যবোধ এটা পারমিট করে না যে রাত ১টা-২টার সময়ে মেয়েদের হল থেকে বের করে দিতে হবে। সুতরাং বাংলাদেশের যে স্বাভাবিক মূল্যবোধ, সেই মূল্যবোধ লঙ্ঘন করা হয়েছে। প্রশাসনে আমরা যাঁদের মনোনীত করেছি তাঁরা সেই মূল্যবোধ লঙ্ঘন করেছেন।’

এতে সংহতি প্রকাশ করেন নাগরিক সমাজের প্রতিনিধি ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সাংবাদিক ও প্রাবন্ধিক সৈয়দ আবুল মকসুদ এ মানববন্ধনে সংহতি প্রকাশ করে বলেন, ‘বাংলাদেশে এই প্রথম প্রাতিষ্ঠানিকভাবে নারী নির্যাতিত হলো এবং ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়।’

মানববন্ধনে অংশ নিয়ে সচেতন শিক্ষকদের পক্ষ থেকে ৬ দফা দাবি পেশ করা হয়। এতে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের হয়রানি বন্ধ এবং বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের, উপাচার্যের বাসভবনে হামলাকারিদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকার নিরাপত্তা নিশ্চিতের দাবিও তোলা হয়।











ক্যাম্পাস বিভাগের আরও সংবাদ