রাবি অধ্যাপক রেজাউল করিম হত্যা মামলায় দুইজনের ফাঁসি, তিনজনের যাবজ্জীবন


, | Published: 04:00 PM, May 08, 2018

IMG

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. রেজাউল করিম সিদ্দিকী হত্যা মামলায় দুইজনের ফাঁসি ও তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনাল এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, হত্যার মূল পরিকল্পনাকারী জেএমবি সদস্য রাবির ইংরেজি বিভাগের শিক্ষার্থী শরিফুল ইসলাম ও জেএমবি সদস্য বগুড়ার শিবগঞ্জের মাসকাওয়াত হাসান ওরফে আব্দুল্লাহ ওরফে সাকিব।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন: নীলফামারির মিয়াপাড়ার রহমত উল্লাহ, রাজশাহীর নারিকেলবাড়িয়ার আবদুস সাত্তার ও তার ছেলে রিপন আলী। হত্যার মূল পরিকল্পনাকারী জঙ্গি শরিফুল এখনও পলাতক। আবদুস সাত্তার জামিনে রয়েছেন। বাকি আসামিরা কারাগারে।

২০১৬ সালে রাজশাহীর শালবাগান এলাকায় নিজ বাড়ির কাছে কুপিয়ে ও গলা কেটে হত্যা করা হয় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে। আলোচিত এ হত্যাকাণ্ডের তদন্ত শেষে একই বছেরর নভেম্বরে ৮জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয়া হয়। এ মামলার আট আসামির মধ্যে খায়রুল ইসলাম বাঁধন, নজরুল ইসলাম ও তারেক হাসান অভিযোগপত্র দেয়ার আগেই আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন।










আইন-আদালত বিভাগের আরও সংবাদ