খুলনায় জনপ্রিয়তার প্রমাণ দেখাতে চায় বড় দুই দল


, | Published: 03:38 PM, May 12, 2018

IMG

গাজীপুর সিটি নির্বাচন পিছিয়ে যাওয়ায় এখন প্রধান দুই দলেরই মুল ফোকাস খুলনা। জাতীয় সংসদ নির্বাচনের আগে দলীয় প্রতীকের বড় নির্বাচন। উভয় দলই তাই নিজেদের মর্যাদা ও জনপ্রিয়তার প্রমাণ হিসেবে দেখাতে চায়।

শুরু থেকেই দুই দলের কেন্দ্রীয় নেতারা চষে বেড়াচ্ছেন নির্বাচনের মাঠ।  বিএনপির কোন নেতারই ভোট চাইতে বাধা নেই। আচরণবিধি অনুযায়ী মন্ত্রী-এমপিদের প্রচারণায় থাকার সুযোগ না থাকলেও সব কেন্দ্র শক্তভাবেই মনিটরিং করছে আওয়ামী লীগ।

খুলনায় এক সময় বিএনপিতে আলী আসগর লবী এবং নজরুল ইসলাম মঞ্জু গ্রুপ সক্রিয় ছিল। পরবর্তী সময়ে জেলার সভাপতি শফিকুল ইসলাম মনার সঙ্গে দুরত্ব তৈরি হয় মহানগর নেতাদের। বিএনপির রাজনীতিতে মঞ্জু এবং মনা দুই গ্রুপে বিভক্ত। শফিকুল ইসলাম মনা এবার মেয়র পদে অন্যকম দাবিদার ছিলেন।

অন্যদিকে নগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক এবং সাধারণ সম্পাদক বর্তমান সংসদ সদস্য মিজানুর রহমানও দুই গ্রুপে বিভক্ত। নির্বাচনে আচরণ বিধি অনুয়ায়ী মিজানুর রহমানের প্রচার প্রচারণার সুযোগ নেই। অবশ্য এই নির্বাচনকে কেন্দ্র করে সবাই ঐক্যবধ্য এমন দাবি দুদলেরই নেতাদের।

এই নির্বাচনকে খালেদা জিয়ার মুক্তি এবং নিরপেক্ষ সরকারের অধীনের নির্বাচনের দাবিতে আন্দোলনে অংশ হিসেবে দেখছে বিএনপি। অন্যদিকে নিজেদের জনপ্রিয়তার প্রমাণ দিতে এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এই নির্বাচনে জয়ের ব্যপারে আশাবাদী তারা।