নারায়ণগঞ্জের মতই খুলনায় নির্বাচন হবে: কাদের


, | Published: 08:31 PM, May 14, 2018

IMG

নারায়ণগঞ্জের মতোই খুলনায় নির্বাচন হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আর ভোটকেন্দ্রে যেতে পারলে খুলনার ভোটাররা বিএনপি প্রার্থীকেই জয়ী করবে বলে আশা করছেন দলটির নেতারা। খুলনা সিটি নির্বাচন সম্পর্কে আলাদা দু’টি অনুষ্ঠানে এসব মন্তব্য করেন তারা।

খুলনা সিটি নির্বাচনের প্রচারণার মাঠে শেষ মুহূর্ত পর্যন্তই টান টান উত্তেনা ও প্রস্তুতি ছিলো আওয়ামী লীগ বিএনপি দু’পক্ষেরই। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সরকারের আশা ও আশ্বাস থাকলেও, বরাবরের মতোই প্রশ্ন ও সংশয় রয়েছে প্রতিপক্ষ দল বিএনপির।

যেন সেই ধারাবাহিকতায়, সোমবার দুপুরেও জাতীয় প্রেসক্লাবে এক আলোচনায় দলটির আরেক নেতা অভিযোগ করেন, খুলনায় শুধু বিএনপি নেতাকর্মীদের নয়, প্রিজাইডিং অফিসারদেরও হয়রানি-হুমকি দেওয়া হচ্ছে।

আপিল বিভাগের রায়ে খালেদা জিয়া জামিন পেলেও, জাতীয় নির্বাচনে মাঠের বাইরে রাখতেই সরকার অন্য কোনো অজুহাতে তাকে জেলে রাখবে বলে আশঙ্কা করছেন বিএনপির এই নেতা।

তবে, সোমবার দুপুরে আওয়ামীগ সভানেত্রীর ধারমন্ডির কার্যালয়ে সংবাদ সম্মেলনে আওয়ামীগ নেতা ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্রের বিশ্বাসী আওয়ামী লীগ। খুলনায় সুষ্ঠু নির্বাচনই হবে।   

পারস্পারিক অভিযোগের রাজনীতি থেকে সরে এসে প্রকৃত গণতন্ত্রের চর্চায় বিএনপির মনোযোগী হওয়া প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি।