আইনের আওতার মধ্যেই মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা: বেনজির


, | Published: 03:47 PM, May 22, 2018

IMG

আইনের আওতার মধ্যেই মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করা হয়েছে বলে জানালেন র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ। বন্দুকযুদ্ধ নিয়ে মানবাধিকারকর্মীদের ক্ষোভ থাকলেও র‌্যাব মহাপরিচালক বলছেন, এখনই ব্যবস্থা না নিলে সামনে আরো ভয়াবহ রুপ নিতে পারে এই সমস্যা। সোমবার বেরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের নিয়মিত অনুষ্ঠান নিউজ আওয়ার এক্সটায় মরণ নেশা শিরোনামের এই আলোচনায় উঠে আসে এসব কথা।

চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে, এই শ্লোগান নিয়ে রোববার থেকে সারাদেশে লিফলেট বিতরণ শুরু করে র‌্যাব। মাদকের বিরুদ্ধে এই যুদ্ধ ঘোষণার পর দুই দিনে বিভিন্ন জেলায় সবমিলিয়ে ১৫ জন নিহত হয়েছে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে।

মাদকবিরোধী এ অভিযান নিয়ে দেশজুড়েই স্বাভাবিকভাবেই আগ্রহ আছে সবার মধ্যে। অভিযানে কতটা সফলতা আসবে আর মূলহোতারা কখন ধরা পড়বে সেই প্রশ্নও আছে জনমনে। সেখানেও আস্থা রাখতে বললেন র‌্যাব মহাপরিচালক।

মানবাধিকারকর্মীরা এই বন্দুকযুদ্ধ নিয়ে প্রশ্ন তুললেও একই সঙ্গে বলেছেন সামাজিক দায়বদ্ধতা ও পারিবারিক শিক্ষার কথা। সুলতানা কামাল বলেন, এভাবে বিচার বহির্ভুত হত্যাকাণ্ড সমাধান নয়। আর মাদকতার বিরুদ্ধে সবাইকে সচেতন হতে হবে। আর পারিবারিক শিক্ষা আরও মজবুত করতে হবে।

মাদকবিরোধী এ লড়াইয়ে সাফল্যের আশ্বাস দিয়ে র‌্যাব মহাপরিচালক বলেন, ধাপে ধাপে মাদকের সঙ্গে জড়িত সকলকেই আইনের আওতায় আনা হবে।