খালেদা জিয়ার জামিন বৃহস্পতিবার পর্যন্ত স্থগিত


, | Published: 06:09 PM, May 29, 2018

IMG

কুমিল্লার হত্যা ও নাশকতার মামলায় বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের ৬ মাসের জামিন বৃহস্পতিবার পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

ওইদিন খালেদা জিয়ার দুটি মানহানির মামলাতেও জামিনের ওপর আদেশ দেবেন হাইকোর্টের একটি বেঞ্চ। এসব মামলার জামিনের বিষয়ে বৃহস্পতিবারের মধ্যে সুরাহা না হলে খালেদা জিয়া খুব শিগগিরই কারামুক্ত হতে পারছেন না।

নিম্ন আদালতে বিচারাধীন কুমিল্লার হত্যা ও নাশকতার মামলায় সোমবার ৬ মাসের জামিন পান খালেদা জিয়া। জামিন প্রশ্নে শুনানি হয় ৪দিন। জামিন আদেশের পরপরই রাষ্ট্রপক্ষ জামিন স্থগিত চেয়ে চেম্বার জজ আদালতে আবেদন করে।

মঙ্গলবার ওই আবেদনের শুনানি নিয়ে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী হাইকোর্টের জামিনের আদেশ স্থগিত করে বৃহস্পতিবার শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।

তবে সরকারের সদিচ্ছা ছাড়া আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়ার কারামুক্তি দীর্ঘায়িত হতে পারে বলে মনে করেন তাঁর আইনজীবী খন্দকার মাহবুব বলেন।

কারামুক্তিতে বাধা হিসেবে খালেদা জিয়ার বিরুদ্ধে বিচারাধীন ৬ মামলার দুটিতে আপিল বিভাগে ফের শুনানি ও আরো দুটিতে হাইকোর্টের আদেশ হওয়ার কথা রয়েছে বৃহস্পতিবার।

এছাড়া নড়াইলের একটি মানহানির মামলা বিচারিক আদালত হয়ে আসতে হবে। এর বাইরে কুমিল্লার আরো একটি নাশকতার মামলায় জামিনের আবেদন করেছেন খালেদা জিয়া।