খালেদা জিয়ার জামিন আপিল বিভাগে স্থগিত


, | Published: 06:24 PM, May 31, 2018

IMG

কুমিল্লার হত্যা ও বিশেষ ক্ষমতা আইনে করা নাশকতার মামলায় বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন আগামী ২৪ জুন পর্যন্ত স্থগিতের নির্দেশ দিয়েছেন সর্বোচ্চ আদালত। ওইদিন ফের শুনানি হবে। এ সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষকে নিয়মিত আপিল করারও নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

চারদিনের শুনানি শেষে গত সোমবার কুমিল্লার এই দুটি মামলায় খালেদা জিয়াকে ৬ মাসের জামিন দেন  হাইকোর্ট বেঞ্চ। এই জামিন স্থগিত চেয়ে ওইদিনই চেম্বার আদালতে আবেদন করে রাষ্ট্রপক্ষ। পরদিন সেই আবেদনের শুনানি নিয়ে চেম্বার জজ আদালতের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বৃহস্পতিবার পর্যন্ত জামিন স্থগিত করে শুনানির জন্য আপিল বিভাগে পাঠান।

সে অনুযায়ী বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের তিন সদস্যের বেঞ্চ দুই পক্ষের শুনানি নেন। এছাড়া ঢাকার আরো দুটি মানহানির মামলায় খালেদা জিয়াকে জামিন দেননি হাইকোর্ট। একইসঙ্গে বিচারিক আদালতে করা জামিন আবেদন নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ।

এর বাইরে কুমিল্লার আরো একটি নাশকতার মামলায় জামিন ও মামলা বাতিল চেয়ে করা আবেদনের শুনানি শেষে তা ঈদের ছুটি পর্যন্ত মুলতবি করা হয়েছে।