বার্সেলোনায় পৌঁছেছে আর্জেন্টিনা


, | Published: 03:42 PM, June 01, 2018

IMG

রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতি নিতে বার্সেলোনায় পৌঁছেছে আর্জেন্টিনা। এদিকে, স্বস্তি ও সুখবরকে সঙ্গী করে ইউরোপের উদ্দেশ্যে দেশ ছেড়েছে ৩৬ বছর পর বিশ্বকাপ খেলা পেরু।

প্রেসিডেন্টের শুভকামনা আর ভক্তদের ভালোবাসা নিয়ে বৃহস্পতিবার বুয়েন্স আইরেস ছাড়ে আর্জেন্টিনা ফুটবল দল। গন্তব্য সরাসরি রাশিয়া নয়। মেসি-দিবালারদের প্রস্তুতি ক্যাম্প হবে বার্সেলোনায়। চলবে ৮ জুন পর্যন্ত। শুক্রবার সেখানে পৌঁছেও গেছে গত আসরের রানার্স-আপ দল। বার্সা থেকে ৯ জুন জেরুজালেম যাবে আর্জেন্টিনা। সেখানে ইসরায়েলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে তারা

আর্জেন্টিনা দলের জন্য বার্সেলোনায় টিম হোটেলের বাইরে অপেক্ষায় ছিলেন সমর্থকরা। তবে, মেসিকে দেখার আবদার  ভক্তদের মিটেছে সামান্যই।

এক মেসি ভক্ত আক্ষেপ করে বললেন, ‘মেসিকে খুব ভালোভাবে দেখতে পারিনি। বাস থেকে নেমে দ্রুতই চলে গেছে। আমি মেসির খুব ভক্ত। এবারের বিশ্বকাপে ওর ওপর অনেক কিছুই নির্ভর করছে। আশা করি ভক্ত চাওয়া মেসি মেটাতে পারবে। আমরা প্রার্থনা করি মেসির জন্য।’

সমর্থকরা জানালেন, বিশ্বকাপ ইতিহাসে আর্জেন্টিনা সবসময়ই ফেভারিট। এবারও তাই। শেষবার খুব কাছে গিয়ে  চ্যাম্পিয়ন হতে পারিনি আমরা। তবে, এবার সেটা রাশিয়ায় হবে।

সমর্থকরাও যেন এক একজন বিশেষজ্ঞ। তারা এবার নির্ভার দলকে নিয়ে। দলকে একটা বার্তা দিতে চাই। আমাদের অ্যানসাল্ডির মতো ডিফেন্ডার আছে। যে কারণে হিগুয়েন-আগুয়েরো-ডি মারিয়াদের বেশি চাপে থাকতে হবেনা। অ্যানসাল্ডি বেশি দায়িত্ব নিলে, মাঠে বল আর প্রতিপক্ষকে ভালোভাবে আটকানো সম্ভব।

ডি গ্রুপে আর্জেন্টিনার প্রতিপক্ষ ক্রোয়েশিয়া,আইসল্যান্ড ও নাইজেরিয়া। ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আর্জেন্টাইনদের বিশ্বকাপ মিশন। 

এদিকে, মুখে চওড়া হাসি ও  স্বস্তি নিয়ে দেশ ছেড়েছে পেরু ফুটবল দল। রাজধানী লিমায় হাজার হাজার ভক্ত জড়ো হয়েছিলেন ৩৬ বছর পর বিশ্বকাপ খেলতে যাওয়া পেরু দলকে বিদায় জানাতে।