ফখরুদ্দিন বিরিয়ানির কাবাবেও পঁচা বিস্কুট!


রাজধানী প্রতিবেদক,সেন্ট্রাল ডেস্ক | Published: 07:56 PM, June 01, 2018

IMG

কাবাব তৈরিতে মেয়াদদোত্তীর্ণ, পচা ও ফাঙ্গাস পড়া বিস্কুটের গুঁড়া ব্যবহার করায় ফখরুদ্দিন বিরিয়ানিকে পাঁচ লাখ টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১ জুন) সকালে রাজধানীর বেইলী রোডের ফখরুদ্দিন বিরিয়ানি কারখানায় অফিযান চালিয়ে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম এই সাজা দেন।

সারওয়ার আলম বলেন, ফখরুদ্দিন একটি স্বনামধন্য প্রতিষ্ঠান। অনেক বড় বড় স্থানে এই প্রতিষ্ঠানের খাবার নেওয়া হয়। এমন একটি প্রতিষ্ঠানের খাবারে এভাবে ভেজাল মেশানো হবে, সেটা কোনোভাবেই কাম্য নয়।

তিনি আরো বলেন, এই প্রতিষ্ঠানের ম্যানেজার মো. মুজিবর রহমানকে সতর্ক করে দেওয়া হয়েছে। ভবিষ্যতে এমন কাজ করা হলে এর চেয়েও বড় শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, সকাল ১১টার দিকে শান্তিনগর বাজারে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। সেখানে একটি হলুদ-মরিচ ভাঙানোর কারখানায় দেখা যায়, পচা টোস্ট বিস্কুট ভাঙানো হচ্ছে। পরে কারখানার মালিকের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, এগুলো ফখরুদ্দিন বিরিয়ানি প্রতিষ্ঠানে কাবাব তৈরিতে ব্যবহার করা হয়ে থাকে। এরপরই অভিযান চালানো হয় ফখরুদ্দিন বিরিয়ানিতে।

অভিযান চালানো হয় শান্তিনগর মাংসের বাজারেও। সেখানকার ছয়টি মাংসের দোকানকে মোট ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। তাদের বিরুদ্ধে মাংসের নির্ধারিত দাম ৪৫০ টাকার পরিবর্তে ৫০০ টাকা কেজি দরে বিক্রি এবং ফ্রিজে রাখা মাংস বিক্রির অভিযোগ ছিল।