১৩ তারিখের টিকিটের জন্য উপচে পড়া ভীড়


রাজধানী প্রতিবেদক,সেন্ট্রাল ডেস্ক | Published: 12:43 PM, June 04, 2018

IMG

পবিত্র ঈদুল ফিতর উদযাপনে ঢাকা ছেড়ে যেতে ৪র্থ দিনের মতো টিকিট সংগ্রহ করতে দীর্ঘ লাইনে অপেক্ষা করছেন টিকিট প্রত্যাশীরা। বিগত তিন দিনের তুলনায় আজ সোমবারে কমলাপুর স্টেশনে টিকিট প্রত্যাশীদের ভিড় ছিল বেশি।

আজ বিক্রি হচ্ছে আগামী ১৩ জুনের টিকিট। সড়ক পথের যানজট-ভোগান্তির আশঙ্কা থেকে চাপ বাড়ছে রেলপথে। যে কারণে কাঙ্ক্ষিত গন্তব্যের টিকিট সংগ্রহে কমলাপুরে যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা গেছে। কাঙ্ক্ষিত টিকিট সংগ্রহের জন্য কমলাপুর স্টেশনের টিকিট কাউন্টারগুলোর সামনে কেউ মধ্যে রাত থেকে, কেউবা সেহেরির পর এসে লাইনে দাঁড়িয়েছেন।

সকাল ৮টা থেকে মোট ২৬টি কাউন্টারে আগামী ১৩ জুনের টিকিট দেয়া হচ্ছে। এর মধ্যে নারীদের জন্য সংরক্ষিত কাউন্টার আছে দুইটি। আগামীকাল ৫ জুন দেয়া হবে ১৪ জুনের টিকিট, এবং ৬ জুন দেয়া হবে ১৫ জুনের ট্রেনের অগ্রিম টিকিট।

একজন যাত্রী সর্বোচ্চ ৪টি টিকিট সংগ্রহ করতে পারছেন।

টিকিট কাউন্টার থেকে জানানো হয়, ঈদ উপলক্ষ্যে বিক্রিত টিকিট ফেরতযোগ্য নয়। সুবর্ণ এক্সপ্রেস ও সোনার বাংলা ট্রেনে কোনো আসন বিহীন টিকিট ইস্যু করা হবে না। অন্যান্য ট্রেনের ক্ষেত্রে শুধু যাত্রীদের অনুরোধে যাত্রার দিন আসন বিহীন টিকিট ইস্যু করা হবে।

এদিকে ট্রেনর অগ্রিম টিকিট বিক্রিতে যেন কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে লক্ষ্যে আইন-শৃংখলা বাহিনীসহ রেলওয়ের নিজস্ব বাহিনী তৎপর রয়েছেন বলে জানিয়েছেন স্টেশন কর্তৃপক্ষ।