বিশ্বকাপে আজ তিনটি ম্যাচ


, | Published: 05:28 PM, June 20, 2018

IMG

বিশ্বকাপে আজ অনুষ্ঠিত হবে তিনটি ম্যাচ। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে ড্র করার পর, বুধবার সন্ধ্যা ৬টায় মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে মরক্কোর মুখোমুখি হবে পর্তুগাল। রাত ৯টায় রোস্তভে উরুগুয়ে-সৌদি আরব ম্যাচ। আর রাত কাজানে ১২টায় ইরানের প্রতিপক্ষ শক্তিশালি স্পেন।

বড় ম্যাচে কতটা ভয়ংকর হয়ে উঠতে পারেন রোনালদো, সে প্রমাণ দিয়েছেন প্রথম ম্যাচেই হ্যাটট্রিক করে। এই পর্তুগীজ তারকার ফর্ম, এখন প্রতিপক্ষের  চিন্তার বড় কারণ। এ ম্যাচেও সব আলো কেড়ে নিতে পারেন রোনালদো। এখন পর্যন্ত মরক্কোর সঙ্গে মাত্র একবার সাক্ষাত হয়েছে পর্তুগালের। সেবার  মরক্কোর কাছে হারে পর্তুগীজরা

এদিকে প্রথম ম্যাচে ভালো খেলেও শেষমুহুর্তের আত্মঘাতী গোলে ইরানের কাছে হারে মরক্কো। দ্য  অ্যাটলাস লায়নদের শক্তি মাঝমাঠ ও রক্ষণ। দূর্বলতা আক্রণভাগে। তাও আস্থা থাকবে আইয়ুব এল কাবি ও ইউসেফ এন নেসেরির ওপর।

এদিকে ফুটবল দক্ষতায় ইরানের থেকে যোজন এগিয়ে স্পেন। তবে রাশিয়া বিশ্বকাপের যাত্রা শুরু করেছে পর্তুগালের সঙ্গে ড্র করে। এরই মধ্যে নতুন কোচের অধীনে নিজেদের আরও গুছিয়ে নিয়েছে ইস্কো-ইনিয়েস্তারা। দলে ইনজুরি সমস্যা না থাকায় ইরানের বিপক্ষে শক্তিশালি একাদশ নিয়ে মাঠে নামবে ফার্নান্দো হিয়েরো। ইরান চাইবে স্পেনকে রুখে দিতে। প্রতিপক্ষ শক্তিশালি বলে স্বস্তিতে নেই ইরান। তবে পয়েন্টে এগিয়ে থাকায় আত্মবিশ্বাস পাচ্ছে তারা।