শেষ ১৬ নিশ্চিতে আলাদা ম্যাচে নামছে পর্তুগাল-স্পেন


, | Published: 04:16 PM, June 25, 2018

IMG

বিশ্বকাপ ফুটবলে শেষ ১৬ নিশ্চিতের লক্ষ্যে সোমবার রাতে ইরানের বিপক্ষে মাঠে নামবে পর্তুগাল। অন্যদিকে, স্পেনের প্রতিপক্ষ মরক্কো। ম্যাচ দুটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টায়।

পর্তুগালকে বলা হচ্ছে ওয়ান ম্যান আর্মি। কারণ রোনালদো ছাড়া এই দলে এখনো পর্যন্ত কেউই সেভাবে নিজেকে মেলে ধরতে পারেনি। এখন পর্যন্ত ৪ গোল করেছে পর্তুগিজরা। যার সবগুলোতে এসেছে সি আর সেভেনের কাছ থেকে।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইরানের প্রতিপক্ষ ফানান্দো সান্তোজেরের দল। এই ম্যাচেও পুরো দল তাকিয়ে থাকবে অধিনায়ক রোনালদের দিকে। গ্রুপ পর্বের শুরুর ম্যাচে স্পেনের সঙ্গে ড্র করলেও, দ্বিতীয়টি রোনালদোর দেয়া একমাত্র গোলে মরোক্কোকে হারায় র‌্যাকিংয়ে ৪ থাকা দলটি।

অন্যদিকে, বিশ্বকাপে মরোক্ককে হারিয়ে শুভসূচনা করেছিল ইরান। শেষ সময়ে দেয়া আত্মঘাতী গোলে জয় পায় তারা। তবে, পর্তুগালের বিপক্ষে ম্যাচটি কঠিন হবে তাদের জন্য। যেখানে উড়তে থাকা রোনালদোকে আটকাতে ছক কষতে শুরু করেছে এশিয়ার দলটি। আর এখানে জিতলে বা ড্র করলেই প্রথমবারের মতো দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করবে কার্লোস কুইরোজের দল।

আরেক ম্যাচে বি গ্রুপে এখনো পর্যন্ত জয় না পাওয়া মরোক্বোর বিপক্ষে মাঠে নামবে স্পেন। দিয়াগো কস্তা, ইনিয়েস্তা এবং সিলভারা প্রতিপক্ষের জন্য সমীহ জাগানো খেলোয়াড়। যতিও পর্তুগালের সঙ্গে প্রথম ম্যাচে ড্রয়ের পর দ্বিতীয় ম্যাচে ইরানের বিপক্ষে কষ্টাজিত জয় পায় তারা।

তবে এই ম্যাচের আগে অনেকটাই ফুরফুরে মেজাজে আছে স্প্যানিশরা। অনুশীলনে ফটোসশনে অংশগ্রহন করেন ফানান্দো হিয়েরোর দল। পরবর্তীতে হালকা অনুশীলন করে তারা।

আর বিশ্বকাপ থেকে আগেই বিদায় নিয়েছে মরক্কো। শেষ ম্যাচে তাদের চেষ্টা থাকবে অন্তত একটা জয়।