লজ্জার এন্টিগা টেস্ট তৃতীয় দিনে নিয়ে গেলেন মাহমুদুল্লাহ


, | Published: 04:56 PM, July 06, 2018

IMG

মনে হচ্ছিল দ্বিতীয় দিনেই টেস্টটি শেষ করে ফেলবে বাংলাদেশ। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও যেভাবে যাওয়া আসার প্রতিযোগিতায় নেমেছিল বাংলাদেশের ব্যাটসম্যানরা তাতে সে শঙ্কাই দেখা দিচ্ছিল। কিন্তু টেস্টটি তৃতীয় দিনে গেছে মাহমুদুল্লার কল্যাণে।

তবে এন্টিগা টেস্টে নিশ্চিত ইনিংস পরাজয়ের মুখে বাংলাদেশ। দ্বিতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের চেয়ে ৩০১ রানে পিছিয়ে থেকে দিন শেষ করেছে সাকিবরা। দ্বিতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে টাইগারদের সংগ্রহ ৬ উইকেটে ৬২ রান। এর আগে প্রথম ইনিংসে ক্যারিবীয়রা সংগ্রহ করে ৪০৬ রান। আর বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে দেশের ইতিহাসের সর্বনিম্ন স্কোর করে মাত্র ৪৬ রান অল আউট হয়।

৩৬৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে নিয়ে ব্যাট করতে নেমে দলীয় ১৪ রানে ফেরেন তামিম, করেন মাত্র ১৩। এরপর দ্রুতই প্যাভিলিয়নের পথ ধরেন লিটন দাস, মুমিনুল হক ও মুশফিকুর রহিম। মাহমুদউল্লাহকে সঙ্গে নিয়ে বিপর্যয় সামলে নেয়ার চেষ্টা করেন সাকিব। কিন্ত গ্যাব্রিয়েলে শিকার হয় ব্যক্তিগত ১২ রানে ফেরেন টাইগার অধিনায়ক। গ্যাব্রিয়েল নেন ৪ উইকেট।

এর আগে প্রথম দিনের ২ উইকেটে ২০১ রান নিয়ে মাঠে নামে ক্যারিবীয়রা। ৮৮ রানে অপরাজিত থাকা ব্রাথওয়েট আউট হন ক্যারিয়ারের সপ্তম টেস্ট সেঞ্চুরি তুলে। এছাড়া ডেভন স্মিথ ৫৮, কিয়েরন পাওয়েল ৪৮ ও শাই হোপ করেন ৬৭ রান। আবু জায়েদ ও মেহেদী নেন ৩টি করে উইকেট।