প্রচার প্রচারণায় মুখর তিন সিটি


, | Published: 06:58 PM, July 11, 2018

IMG

প্রতীক বরাদ্দের পর আনুষ্ঠানিকভাবে প্রচার  শুরু হয়েছে সিলেট, রাজশাহী  ৩ সিটি করপোরেশন নির্বাচনে।

প্রচার প্রচারণার দ্বিতীয় দিনে নির্বাচনী বিধির মধ্যে থেকে জনগণের রায় মেনে নেয়ার শপথ করলে সিলেটের ৭ মেয়রপ্রার্থী। দিলেন মেয়র হিসেবে নির্বাচিত হলে নগরীর উন্নয়নে নিজস্ব পরিকল্পনার বর্ননা। দুপুরে সিলেটের মোহাম্মদ আলী জিমনেসিয়ামে আয়োজিত জনগণের মুখোমুখি অনুষ্ঠানে তারা এই শপথ করেন। সুশাসনের জন্য নাগরিক সুজন আয়োজিত অনুষ্ঠনে একমঞ্চে আসেন এবারের সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী ৭ মেয়র প্রার্থী।

এসময়  এক মঞ্চে আসেন আওয়ামী লীগের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান, বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী, বিএনপির বিদ্রোহি প্রার্থী বদরুজ্জামান সেলিমসহ ৭ জন। উপসি'ত দর্শকের তুমুল করতালির মধ্যে মঞ্চে সাত প্রার্থী হাতে হাত ধরে নগরীর উন্নয়নের প্রতিশ্রম্নতি এবং সম্প্রীতি বজায় রাখার প্রতিশ্রম্নতি দেন

রাজশাহী সিটিতে দ্বিতীয় দিনের মতো নির্বাচনী প্রচারণা চলছে। সকাল থেকেই প্রার্থীরা মহানগরীর বিভিন্ন ওয়ার্ডে তাদের প্রচার-প্রচারণা কার্যক্রম চালাচ্ছেন। বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল সকাল ৮টা থেকে মহানগরীর কাশিয়াডাঙ্গা এলাকায় গণসংযোগ করে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করেন। এসময় তিনি অভিযোগ করতে নির্বাচনী কমিশন নির্বাচনের মাঠ প্রস্তুত করতে পারেনি। নির্বাচন কমিশন থেকে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা একটি প্রার্থীর পক্ষে কাজ করছেন বলে অভিযোগ করেন তিনি।

বেলা সাড়ে ১১টায় মহানগরীর সাহেববাজার আরডিএ মার্কেট এলাকায় জনসংযোগ করে ব্যবসায়ীদের কাছে ভোট প্রার্থনা করেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। তিনি বিএনপি প্রার্থীর অভিযোগের জবাবে বলেন কেউ যদি তার কাজে পিছিয়ে পড়ে তার দায়ভার আওয়ামী লীগ নেবে কেন।