‘পাবনা মেডিকেল কলেজে ৫০০ শয্যাবিশিষ্ট হাসপাতালের ভিত্তি প্রস্তর স্থাপন’


, নিজস্ব প্রতিবেদক : | Published: 06:50 PM, July 14, 2018

IMG

পাবনা মেডিকেল কলেজে ৫০০ শয্যাবিশিষ্ট হাসপাতালের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার প্রধানমন্ত্রী এ ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

পাবনা, কক্সবাজার, নোয়াখালী ও যশোর মেডিকেল কলেজকে ৫০০ শয্যা বিশিষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে উন্নীত করা হচ্ছে। এই চার জেলায় বর্তমানে মেডিকেল কলেজের সঙ্গে হাসপাতাল নেই। তারই অংশ হিসেবে পাবনার ৫০০ শয্যাবিশিষ্ট হাসপাতালের ভিত্তি প্রস্তর স্থাপন করেন শেখ হাসিনা।

মে মাসে ‘এস্টাব্লিশমেন্ট অব ৫০০ বেডেড হসপিটাল অ্যান্ড এলসিলারি বিল্ডিংস ইন যশোর, কক্সবাজার, পাবনা অ্যান্ড আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ অ্যান্ড জননেতা নূরুল হক আধুনিক হসপিটাল, নোয়াখালী’ শীর্ষক একটি প্রকল্প গ্রহণ করা হয়।

পরে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রকল্পটি চূড়ান্ত অনুমোদন দেয়া হয়।  প্রস্তাবে বলা হয়, প্রতিটি মেডিকেল কলেজে পাঁচতলা হাসপাতাল ভবন, ছাত্রছাত্রীদের জন্য হোস্টেল সম্প্রসারণ, ইন্টার্ন চিকিৎসকদের জন্য ডরমিটরি নির্মাণ করা হবে।

শনিবার সকালে শেখ হাসিনা রূপপুরে পৌঁছানা। সেখানে পৌঁছেই তিনি রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিটের কংক্রিট ঢালাই কাজের উদ্বোধন করেন।

এর পর বিকেলে পাবনা পুলিশ লাইন মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় পৌছান প্রধানমন্ত্রী। জনসভায় পৌঁছেই প্রধানমন্ত্রী পাবনা মেডিকেল কলেজের ছাত্রাবাস ও ছাত্রীনিবাস উন্নয়ন প্রকল্পসহ ৩১টি  উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং একটি এক হাজার আসনের অডিটোরিয়াম ও ৫০০ শয্যাবিশিষ্ট হাসপাতালসহ মোট ১৮ টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

অন্যান্য প্রকল্প গুলোর মধ্যে রয়েছে ঈশ্বরদী উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স; চাটমোহর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স; সিটি কলেজের একাডেমিক ভবন; আটঘরিয়ার দেবত্তোর ডিগ্রী কলেজের একাডেমিক ভবন; খিদিরপুর ডিগ্রী কলেজের একাডেমিক ভবন; চাটমোহর মহিলা কলেজের একাডেমিক ভবনসহ মোট ৩১টি  যেসব উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।