দেশে ফিরেছে চ্যাম্পিয়ন নারী ক্রিকেট দল


, | Published: 06:51 PM, July 16, 2018

IMG

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ ক্রিকেট দল সোমবার সকালে নেদারল্যান্ড থেকে দেশে ফিরেছে।

শনিবার ফাইনালে আয়ারল্যান্ডকে ২৫ রানে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। এবারের নারী বাছাইয়ে দুর্দান্ত খেলে সালমা-ফারজানারা। গ্রুপ পর্ব থেকে শুরু করে ফাইনাল পর্যন্ত সবগুলো ম্যাচে জয়ী জয় টাইগ্রেসরা।

টি-২০ অধিনায়ক সালমা খাতুনের মতে, প্রতিটি শিরোপা জয়ই সমান গুরুত্বের। অন্যদিকে, দলের ম্যানেজার নাজমুল আবেদীন ফাহিমের মতে, আত্মবিশ্বাসই গড়ে দিয়েছে জয়ের ভীত বলেন দলের ম্যানেজার নাজমুল আবেদীন ফাহিম। দেশে ফিরে এই অভিমত এসব অভিমত ব্যক্ত করেন তারা।

পুরুষ ক্রিকেটারদের হতাশাজনক পারফরমেন্সের বিরতীতে আশা জাগানো পারফরমেন্স দিয়ে দেশকে গর্বিত করেছে নারী ক্রিকেটাররা। একের পর এক শিরোপা জিতে বিশ্ব মানচিত্রে নিজেদের নাম উজ্জল করছেন সালমা, আয়েশারা। দেশবাসীর মতো খুশি বিসিবিও। চ্যাম্পিয়ন হওয়ায় ফুল দিয়ে বরণ করে নেয়া হয় তাদের।

আর টি-২০ বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে প্রথমবারের মতো হ্যাটট্রিক করা ফাহিমা জানালেন নিজের মতামত। সঙ্গে বিশ্বকাপে কোয়ালিফায়ারে ফাইনালে সবোর্চ্চ রান সংগ্রহক আয়েশা ভাবতে চান ভবিষ্যত নিয়ে।

দলের ম্যানেজারের মতে, বাংলাদেশ জিততে পারে এই বিশ্বাস তৈরি হয়েছিল ঘরের মাটিতে দক্ষিণ আাফ্রিকা সফর থেকেই।

তবে, আশ্চার্যজনক হলেও সত্য, বিমানবন্দরে ছিলেন না নারী উইয়েংর চেয়ারম্যান শফিউল আলম চৌধুরি নাদেল।

ফাইনালে উঠেই আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করে সালমা খাতুনের দল। কিন্তু ফাইনালে উঠেই থেমে থাকেনি সালমারা। চ্যাম্পিয়ন হয়েই ঘরে ফিরেছে মেয়েরা। অন্যদিকে, ফাইনালে হেরে গেলেও বিশ্বকাপের মূলপর্বে উঠেছে আয়ারল্যান্ডও।