রাজশাহীতে ককটেল বিস্ফোরণ নিয়ে অডিও ফাঁস, বিএনপি নেতা আটক


, | Published: 06:50 PM, July 22, 2018

IMG

রাজশাহীর সাগরপাড়া বটতলা এলাকায় বিএনপির মেয়র প্রার্থীর পথসভায় ককটেল বিস্ফোরণের ঘটনায় বিএনপির দুইজন জড়িত বলে মন্টুর একটি অডিও ক্লিপ প্রকাশ হয়েছে। সেখানে মন্টু স্বীকার করছেন বিএনপির দুই নেতা কেন্দ্রীয় নেতাদের আস্থাভাবন হতেই এ ঘটনা ঘটিয়েছেন তারা। এঘটনায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টুকে গ্রেপ্তার করা হয়েছে।

রোববার দুপুরে পুলিশ কমিশনারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করেন পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার। সেখানে তিনি বলেন, হিমেলকে জিজ্ঞাসাবাদ করার পর কিছু তথ্য পাওয়া যায়। সেই তথ্যের ভিত্তিতে অডিও ক্লিপ পাওয়া যায়। সেই অডিওর ভিত্তিতে গ্রেফতার করা হয় মন্টুকে। জিজ্ঞাসাবাদে মন্টু কথোপকথনের বিষয়টি স্বীকার করেছেন।

পুলিশ জানায়, বিষয়টি তদন্তাধীন। সুনির্দিষ্ট তদন্তের ভিত্তিতে যারাই এর সাথে জড়িত তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে। তিনি জানান, ককটেল বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে ১৭ জুলাই আর ১৯ তারিখে কথোপকথন রেকর্ড করা হয়েছে।

পুলিশ সুপার হাফিজ জানিয়েছেন, জনগণের সহানুভূতি পাওয়ার জন্য বিএনপি নিজেরাই এ বিষ্ফোরণের ঘটনা ঘটিয়েছে। শনিবার দিনগত রাত আড়াইটার দিকে মহানগর গোয়েন্দা পুলিশ ও বোয়ালিয়া থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে মন্টুকে গ্রেফতার করে। গ্রেপ্তারের সময় মন্টুর লাইসেন্সকৃত পিস্তলটিও জব্দ করা হয়। তাকে জিজ্ঞাসাবাদের পর এ ব্যাপারে পরে আরও বিস্তারিত জানানো হবে।

গত ১৭ জুলাই বেলা পৌনে ১১টার দিকে রাজশাহী মহানগরীর সাগরপাড়া বটতলার মোড় এলাকায় বুলবুলের গণসংযোগস্থলে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। ওইদিন রাতেই মহানগরীর বোয়ালিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) শামীম হোসেন বাদী হয়ে অজ্ঞাতপরিচয় আট জনের নামে বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন।