মাদক নির্মূলে কঠোর ব্যবস্থা গ্রহণে ডিসিদের প্রতি প্রধানমন্ত্রীর নির্দেশ


, | Published: 04:37 PM, July 24, 2018

IMG

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁদাবাজি, টেন্ডারবাজি, পেশীশক্তি, সন্ত্রাস ও মাদক নির্মূলে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসকদের নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রী মঙ্গলবার সকালে তাঁর তেজগাঁওস্থ কার্যালয়ে তিনদিনব্যাপী জেলা প্রশাসকদের সম্মেলন উদ্বোধনকালে এ নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী বলেন, জেলা প্রশাসকদের শিল্পাঞ্চলে শান্তি রক্ষা, পণ্য-পরিবহন ও আমদানি-রপ্তানি নির্বিঘ্ন করতেও কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। তিনি বলেন, ‘এখানে আমি বলতে চাই- বিনা দ্বিধায় আপনারা এই টেন্ডারবাজী, পেশী শক্তি, সন্ত্রাস এবং মাদক নির্মূল করবেন। এখানে কে কোন দল করে, কে কি করে সেগুলো দেখার কোন দরকার নেই।’

প্রধানমন্ত্রী এসময় জেলা প্রশাসকরদে উদ্দেশ্যে বলেন,‘যদি কেউ বাধা দেয়, আপনারা সরাসরি আমার সঙ্গে বা আমার অফিসে যোগাযোগ করতে পারবেন।’

তিনি বলেন, ‘আমি সরকার প্রধান হতে পারি- কিন্তু আমি জাতির পিতার কন্যা, আপনাদের সেটাও মনে রাখতে হবে’ বলেন তিনি।

অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক এবং মুখ্য সচিব মো.নজিবুর রহমান বক্তৃতা করেন। মন্ত্রী পরিষদ সচিব অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন।

সরকারের নীতি-নির্ধারণী পর্যায়ের সঙ্গে মাঠপর্যায়ের কর্মকর্তাদের সরাসরি মত বিনিময়ের সুযোগ সৃষ্টির জন্যই এই সম্মেলনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে মন্ত্রী পরিষদ সদস্যবৃন্দ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, বিভিন্ন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও সচিববৃন্দ, পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ, সকল জেলার জেলা প্রশাসক এবং বিভাগীয় কমিশনারবৃন্দ উপস্থিত ছিলেন।